People want to talk to people, not brands.
সোজা বাংলায় বলতে গেলে, মানুষ আসলে মানুষের সাথেই সম্পর্ক তৈরি করতে চায় কিংবা কথা বলতে চায়, মানুষের কাছ থেকেই সার্ভিস নিতে চায়! কোন ব্রান্ড মূলত সার্ভিস নিশ্চিত করতে পারেনা, মানুষকে মানুষের সাথে সংযোগ স্থাপন না করে।
,
আমি কাস্টমার হিসেবে সবসময়েই আশা করবো আমি যার কাছ থেকে সার্ভিস নিচ্ছি তার কাছে আমার প্রায়োরিটি আমার মতো আলাদা হোক, সবার সাথে আমি যাতে মিক্সড হয়ে না যাই। আমাকে গুরুত্ব দিচ্ছে এটা যদি বুঝতে না পারি, কিংবা আমি যদি মনে করি সার্ভিস প্রোভাইডার আমাকে গুরুত্ব দিচ্ছেনা, তখন আমি ইছায় কিংবা অনিচ্ছায় সেই সার্ভিস প্রোভাইডারের অলটারনেটিভ খুজতে শুরু করবো! যার কাছে একচুয়ালি আমি ভ্যালু পাবো, যে আমাকে গুরুত্ব দিবে!
,
কাস্টমার সার্ভিসকে যখন রোবটিক করে ফেলবো, তখন আসলে মানুষ সেভাবে গ্রহন করতে পারবেনা।
হিউম্যান ইন্ট্যারেকশন অনেক বেশি গুরুত্বপূর্ণ।
,
আমাকে যদি কোন কোম্পানি থেকে সার্ভিস ফীডব্যাক নেয়ার জন্য রোবটিক সিস্টেমে কল করা হয়, সেটাকে আমি গ্রহন করতে পারিনা!
কারণ সেখানে আসলে কোন হিউম্যান ইন্ট্যারেকশন কিংবা অনুভুতির জায়গাটা খুজে পাইনা, এটা আসলে সাইকোলজিক্যালি আমাদের মাইন্ডে সেট করা রয়েছে হয়তোবা!
,
মানুষ মানুষকে বিলিভ করতে শিখে, মানুষ কমিটমেন্ট পছন্দ করে!
No comments:
Post a Comment